আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাতকানিয়ায় নির্বাচনের সহিংসতাকারী অস্ত্রসহ আটক

মোহাম্মদ মাসুদ (চট্টগ্রাম)


৭ম ধাপের ইউপি নির্বাচনের সময় চট্টগ্রামের সাতকানিয়ায় সহিংসতার অভিযোগে মোঃ জামাল উদ্দিন (৫০)’কে অস্ত্রসহ আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

০৯ ফেব্রয়ারি ২০২২ ইং তারিখ বিকাল ০৩ঃ০৫ ঘটিকায় এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামীকে আটক করে

গত ০৭ফেব্রুয়ারি ২০২২ ইং তারিখ চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কতিপয় দুস্কৃতিকারী ব্যাপক নাশকতা চালায়। উক্ত ঘটনার পর হতে নাশকতার সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম ব্যাপক গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত শুরু করে। গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্তের একপর্যায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত সহিংসতার সাথে জড়িত দুস্কৃতিকারীরা চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানাধীন খাঘরিয়া মোহাম্মদ খালীগ্রাম এলাকায় অবস্থান করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ০৯ ফেব্রæয়ারি ২০২২ ইং তারিখ ০৩০৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ জামাল উদ্দিন (৫০),পিতা-মৃত সোনা মিয়া কে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীর দেখানো ও শনাক্ত মতে আসামীর নিজের বসত ঘরের ভিতর হতে ০২ টি ওয়ানশুটারগান, ০৩ রাউন্ড গুলি এবং ২০ রাউন্ড খালী খোসা উদ্ধার করা হয়।

এছাড়াও গত ০৭ ফেব্রয়ারি ২০২২ ইং তারিখ চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের সহিংসতায় মোঃ জামাল উদ্দিন (৫০)কে সহায়তা করার জন্য গত ০৯ ফেব্রয়ারি ২০২২ ইং তারিখ ০১৪৫ ও ০৩৪৫ ঘটিকায় যথাক্রমে আসামী ১।ইয়াছমিন আক্তার (৩২), স্বামী-মোঃ ইসমাইল, পিতা-মৃত আবুল বক্কর, এবং ২। মোঃ লোকমান (৩২), পিতা-মৃত সরুমিয়াদের চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানাধীন খাঘরিয়া মোহাম্মদ খালীগ্রাম এলাকা হতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা গত ০৭ ফেব্রয়ারি ২০২২ ইং তারিখ সাতকানিয়া ইউপি নির্বাচনের সহিংসতার সাথে জড়িত ছিল। এছাড়াও আসামী মোঃ জামাল উদ্দিন (৫০) চট্টগ্রাম জেলার বিভিনś এলাকায় অস্ত্র ক্রয়-বিক্রয়সহ অবৈধ অস্ত্র ব্যবহার করে চাঁদাবাজিসহ বিভিনś ধরনের কার্যক্রম করে আসছে এবং উল্লেখিত আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় ১৪ টির অধিক মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর